প্রেস বিজ্ঞপ্তি :

উখিয়ায় সিএসবি ২৪ ডটকম সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক সাজানো মিথ্যা মামলা দায়ের করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বৌদ্ধ ছাত্র সংসদ- উখিয়া কলেজ।

২৭ মে পূর্বরতœা গ্রামে ক্রিকেট খেলায় নিয়ে সামান্য ঘটনায় শিশু বড়–য়া গং মিথ্যা মামলা দিয়ে উখিয়া কলেজ ছাত্র ও এতিম রিপন বড়–য়াকে জেল হাজতে প্রেরণ করে।

অসহায় কলেজ ছাত্র আটকের বিষয় নিয়ে তথ্যবহুল সংবাদ জনপ্রিয় অনলাইন নিউজ সিএসবি ২৪ ডটকমসহ একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। একই ভাবে রিপন জামিনে মুক্ত হয়ে থানায় রিকল জমা দিয়ে ফেরার পথে পুনরায় শিশু বড়–য়ার নেতৃত্বে দুর্বৃত্তদের হাতে হামলা শিকারের বিষয়টি কয়েকটি সংবাদপত্রে প্রকাশিত হয়।

সম্পূর্ণ উদ্দেশ্যমূলক ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার কুমানসে উখিয়া কলেজ পড়–য়া বৌদ্ধ ছাত্রদের সংগঠন “বৌদ্ধ ছাত্র সংসদ-উখিয়া কলেজ” এর উপদেষ্টা, উখিয়া কলেজের কম্পিউটার ইনচার্জ ও পরিচ্ছন্ন সাংবাদিক পলাশ বড়–য়াসহ গফুর মিয়া চৌধুরী ও অঞ্জন বড়–য়ার নামে ২০ জুন কোর্টে একটি মিথ্যা মামলা দায়ের করেছে।

মিথ্যা ও ভিত্তিহীন এই মামলার সুষ্ঠু তদন্ত পূর্বক মামলা প্রত্যাহারসহ মামলার বাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানিয়েছেন সংসদের সভাপতি জ্যোতি কুশল ভিক্ষু ও সাধারণ সম্পাদক সুনীত বড়–য়া।